You are here: Home / ঘর সাজাই / কুইলিং ভাস

কুইলিং ভাস

গতবার আপনাদের ভালোলাগার ছোঁয়া পেয়ে বেশ অনুপ্রানিত হয়েই আজ আবার সেই ধরনের একটি কনটেন্ট আনলাম। সৌখিনের ঘর সাজাই বিভাগ সব সময়ই সহজে ও স্বল্প খরচে করা যায় এমন জিনিষ নিয়ে কাজ করে। বরাবরের মত এবারও তার ব্যত্যয় ঘটেনি। তবে, এবারের আসবাব পত্রটি যেটা আমরা আজ বানাতে যাচ্ছি এতে শুধু ফুল নয়,  রাখতে পারবেন আপনার ইচ্ছে মত জিনিসপত্র। যা আপনাকে ক্রমশই অন্যদের কাছে আকৃষ্ট করবে এবং শুধু তাই নয়, আপনার ড্রইং রুম, পড়ার টেবিল কিংবা কম্পিউটার টেবিল কেও রাখবে সাজানো গোছালো। চলুন তবে বানানো যাক এই ‘ কুইলিং ভাস ’।

কুইলিং ভাস

হাতের নাগালেই পাওয়া যায় এমন সব জিনিস আপনাকে জোগাড় করতে হবে, তবুও একবার দেখে নিন…

প্রয়োজনীয় উপকরনঃ

• কুইলিং বা আর্ট পেপার(কুইলিং পেপার না পাওয়া গেলে আর্ট পেপার ব্যাবহার করতে পারেন সেক্ষেত্রে কাগজকে নিচের ছবির মত করতে কাটতে হবে)

• টুথপিক

• আঠা

• প্ল্যাস্টিক বা কাগজের গোল বাটি

কুইলিং ভাস

যা যা করনীয়ঃ-

প্রথমে একটি একটি করে কুইলিং পেপার বা আর্ট পেপার গুলো একটি এরেকটির সাথে আঠা দিয়ে জোড়া লাগাতে হবে। এটি কিছুটা ধৈর্যের কাজ।

কুইলিং ভাস ফুলদানি

এরপর এগুলো কে উপরের ছবি অনুযায়ী টুথপিক এই মাথায় গোল গোল করে ঘুরিয়ে প্যাঁচাতে হবে।

কুইলিং ভাস ফুলদানী

একটি ফিতা শেষ হয়ে গেলে এর শেষ প্রান্তে আরেকটি ফিতা লাগিয়ে আকারে বড় ও রঙে বিচিত্রতা আনা যেতে পারে।

কুইলিং ভাস ফুলদানি

প্রথমেই একটু বড় মাপের চাকা বানাতে হবে(প্ল্যাস্টিকের বোল এর পেছনের তলা অনুযায়ী)

কুইলিং ভাস ফুলদানিVase-7 কুইলিং ভাস ফুলদানি

তারপর এইরকম ছোট ছোট অনেকগুলো গোল গোল চাকা বানাতে হবে। কতগুলো বানাতে হবে তা আপনাকেই আন্দাজ করে নিতে হবে। আর বেশি হয়ে গেলে কোন সমস্যা নেই দুইটি বানালে কেউ তো আর মানা করবেনা।

কুইলিং ভাস ফুলদানি কুইলিং ভাস ফুলদানিকুইলিং ভাস ফুলদানি

তারপর উপরের ছবি অনুযায়ী এইগুলোকে বাটির আকার অনুযায়ী একটি আরেকটির সঙ্গে লাগাতে হবে(তবে খেয়াল রাখবেন এগুলো যেন বাটিতে না লেগে যায়)।

কুইলিং ভাস ফুলদানি

শেষ মেশ বাটিটি খুলে ফেলে আপনার বানানো ভাসটি শুঁকোতে রেখে দিন। ব্যাস হয়ে গেল আপনার কুইলিং-ভাস! দেখুন এবার কেমন দৃষ্টি নন্দন লাগছে ??

কুইলিং ভাস ফুলদানি

সব দেখে নিশ্চয়ই মনে হচ্ছে কত সহজে ও কোন রকম ঝামেলা ছাড়াই ফুলাদানি বানানো সম্ভব…এরকম আরো অনেক সুন্দর আইডিয়া একটু চেষ্টা করলে আপনিও তৈরি করে নিতে পারেন……এরকম আরেকটি ফুলদানি বানানোর আইডিয়া—>>

রেইনবো ভাস

 

Leave a Reply

Scroll To Top