You are here: Home / Author Archives: Shahid Jewel

Author Archives: Shahid Jewel

ঝুলন্ত ব্যানার

টাইপোগ্রাফিক ব্যানার

বেলুন, মোমবাতি কিংবা হরেক রকম জিনিষ দিয়ে ঘর সাজানো হল। আনা হল বিশাল সাইজের ব্ল্যাক ফরেস্ট  কেক। জন্মদিনকে আনন্দময় করার সব রকম উদ্যেগই যেন নেয়া হল।  এরপর প্রয়োজন হ্যাপি বার্থডে লিখা একটি ব্যানারের। বাজারে  হ্যাপিবার্থডে লিখা ব্যানারের অভাব নেই । কিন্তু আপনি বাজারে কেনা ব্যানারের উপর ভরসা না করে্ন নিজেই চমৎকার টাইপোগ্রাফিক ব্যানার তৈরি করে ফেলতে পারেন। টাইপোগ্রাফিক ব্যানারে ব্যবহৃত ... Read More »

রঙধনুর রঙ্গিন আলোয় সাজুক ঘর

রঙ্গিন আলোয় সাজুক ঘর

স্ট্রিং বাতি দিয়ে বানানো ঘর সাজাই রঙ্গিন আলোয় আমারা ঘর সাজানোর সহজ একটি পন্থা দেখেছিলাম। তারই ধারাবাহিকতায় এবার রঙধনুর সবকটি রঙ্গের আলো দিয়ে ঘরকে সাজাবো রঙ্গিন আলোয়। এক্ষেত্রে আমরা টিস্যু রোলকে কাজে লাগানোর চেষ্টা করেছি সাথে স্ট্রিং বাতি তো আছেই। উপকরণঃ ১. টিস্যু রোল ২. আইকা/ গ্লু স্টিক জাতীয় আঠা ৩. বিভিন্ন রঙের পাতলা কাগজ ৪. স্ট্রিং বাতি ৫.  হোল পাঞ্চ মেশিন ... Read More »

ললি পপে ভালোবাসা নতুন আইডিয়া

ভালোবাসা

ভালোবাসা কখনো সুপ্ত থাকেনা কোন না কোন ভাবে আমরা এর বহিঃপ্রকাশ ঘটাই। এক্ষেত্রে নিত্য নতুন পন্থাই সবচেয়ে বেশি কদর পায়। অনেক বেশি জটিল কিছু করা যেমন সময়ের ব্যাপার তেমনি ঝামেলাও বটে তবে এক্ষেত্রে ভালো হয় যদি চটজলদি কিছু করা যায়। এবারের উপহারের বিষয় এরকম কিছুই- খুব সাধারন একটি বিষয়কেই অসাধারনভাবে তুলে ধরুন আপনার প্রিয় জনের কাছে। একটি ললিপপ খেতে খেতেই ... Read More »

দেয়াল সাজানোর নতুন আইডিয়া

দেয়াল সাজানোর আইডিয়া

দেয়ালের সৌন্দর্য বাড়ানোর জন্যে রঙ করা স্বাভাবিক বিষয়। কখনও সাদা, কখনও নীল বা একটু ভিন্ন রঙ যা আপনার বাসস্থানকে নতুন ভাবে ফুটিয়ে তোলে। নিজেকে ব্যতিক্রম ভাবে অন্যের কাছে উপস্থাপন করাটাও এখানে অনেক বড় বিষয়। ভালো রঙের পছন্দ করার জন্য যেমন অন্যের কাছ থেকে তারিফ পাওয়া যায় তেমনি ভালো রঙ পছন্দ না করার জন্য অন্যের কাছ থেকে নিন্দা ও পেতে হয়। ভালো ... Read More »

এখন সব কিছুই হাতের কাছে

টুকিটাকি

ভালো কাজের জন্য ভালো পরিবেশ দরকার। যেমন কেঁচি, মার্কার পেন, ফ্লুইড, পেন্সিল, ইরেজার, শার্পনার, এন্টি কাটার কিংবা স্কেল  প্রয়োজনের সময় হাতের কাছে না পেলে মাথা ঠিক থাকে। এর কাছে খোঁজা অর কাছে চাওয়া, তারপর দিলে কাজ শুরু করা , বিরক্তিকর। কাজ করতে গিয়ে যদি এটা সেটা খুঁজতে হয়, তবে কাজের মন মানসিকতাই নষ্ট হয়ে যায়। প্রয়োজনীয় জিনিস গুলো যদি হাতের ... Read More »

কাগজ দিয়ে বানান চমৎকার রঙ্গিন ফুল !!

রঙ্গিন ফুল

ঘর সাজাতে আমরা কত কিছুই না করি। বাজার থেকে  দামি দামি রঙ্গিন ফুল , শো পিস কিনে আনি। এই শো পিস গুলো যে খুব সাশ্রয়ী তা কিন্তু না। কিন্তু ফেলনা জিনিস দিয়েও যে খুব সুন্দর করে রঙ্গিন ফুল দিয়ে ঘর সাজানো যায় তা আমরা আগের অনেক পোস্টেই দেখেছি, আমরা প্রিঞ্জেলস এর খালি প্যাকেট দিয়ে চমৎকার ফুলদানি বানিয়েছি, কাগজের ফুল বানানো শিখেছি আবার ... Read More »

স্মার্টফোন পানিতে ভিজে গেলে কি করবেন

স্মার্টফোন

বর্ষা কালের বৃষ্টিতে বা রাস্তার জমে থাকা পানিতে পড়ে গিয়ে ভিজে যেতে পারে আপনার স্মার্টফোন । অথবা কোথাও কফি বা চা পান করছেন হাতের সাথে লেগে চা কফিতে ভিজে যেতে পারে আপনার স্মার্টফোন। কি ভাবছেন আপনার শখের স্মার্টফোনটি কি চিরদিনের জন্যই বন্ধ হয়ে গেল? আপনি আর আপনার ফোনটি আর ব্যবহার করতে পারবেন না? আপনি অবশ্যই আপনার ফোনটি আবার ব্যবহার করতে ... Read More »

আপনার পছন্দের মানুষ কি ভিজিট করছে আপনার ফেসবুক প্রোফাইল ?

facebook-eyes-reuters-635

আমাদের দৈনন্দিন জীবনে ফেসবুক এখন অপরিহার্য একটি অংশ। যারা ইন্টারনেট ব্যবহার করেন কিন্তু ফেসবুক ব্যবহার করেন না এমন মানুষ পাওয়া খুবই দুস্কর। এক সময় মানুষ মনে করত ভাল শার্ট প্যান্ট না পরলে সে লোক স্মার্ট না। এখন মনে করা হয় যে লোকের ফেসবুক আইডি নেই সে লোক স্মার্ট না।  একবার আমি প্রায় এক মাসেরও বেশি সময় ধরে ফেসবুক থেকে দূরে ছিলাম, ... Read More »

ঘর সাজাই ফুলে ফুলে

vf

ফুল আমাদের সবার কাছেই অতি প্রিয়। পৃথিবীতে খুব কম মানুষই পাওয়া যাবে যারা ফুল পছন্দ করেন না। অনেকে নিজে বাগান করতে না পারলেও বাজার থেকে ফুল কিনে এনে ঘর সাজান। কিন্তু এ ফুল ক্ষনস্থায়ী। বেশিরভাগ ক্ষেত্রে ২/৩ দিনের মধ্যেই এ ফুল গুলো নষ্ট হয়ে যায়। অগত্যা আবার নতুন করে বাজার থেকে ফুল কিনে আনতে হয়। এভাবে বাজার থেকে নিয়মিত ফুল ... Read More »

পেন ড্রাইভ রাখুন ভাইরাস মুক্ত

images

ডাটা ট্রান্সফার করার জন্য আমরা সাধারনত পেন ড্রাইভ, মেমোরি কার্ড, সিডি, ডিভিডি ও পোর্টেবল হার্ডডিস্ক ব্যবহার করে থাকি। তবে ডাটা ট্রান্সফারের জন্য পেন ড্রাইভটাই বেশি ব্যবহার হয়। সহজলভ্য এবং বহনে সুবিধার কারনেই অন্য সবকিছুর তুলনায় পেন ড্রাইভের কদর বেশি। আর এর ঝক্কি ঝামেলাও কিন্তু কম নয়। বিশেষত ভাইরাস। এই ভাইরাসের কারনে আপনার মূল্যবান তথ্য আপনার পেন ড্রাইভ থেকে কোন কোন ক্ষেত্রে ... Read More »

Scroll To Top