You are here: Home / প্রযুক্তি প্রেমী / আপনার পছন্দের মানুষ কি ভিজিট করছে আপনার ফেসবুক প্রোফাইল ?

আপনার পছন্দের মানুষ কি ভিজিট করছে আপনার ফেসবুক প্রোফাইল ?

আমাদের দৈনন্দিন জীবনে ফেসবুক এখন অপরিহার্য একটি অংশ। যারা ইন্টারনেট ব্যবহার করেন কিন্তু ফেসবুক ব্যবহার করেন না এমন মানুষ পাওয়া খুবই দুস্কর। এক সময় মানুষ মনে করত ভাল শার্ট প্যান্ট না পরলে সে লোক স্মার্ট না। এখন মনে করা হয় যে লোকের ফেসবুক আইডি নেই সে লোক স্মার্ট না।  একবার আমি প্রায় এক মাসেরও বেশি সময় ধরে ফেসবুক থেকে দূরে ছিলাম, ঠিক এই সময়ের মধ্যে আমার পুরনো সব বন্ধুরা মিলে একটা অনুষ্ঠানের আয়োজন করে যেখানে সবার সাথে সবার দেখা হয়, সবাই খুব আনন্দ ফুর্তি করে। আমি কিছুদিন পরে জানতে পেরে সবাই কে বললাম আমাকে কেনো জানানো হয়নি, উত্তরে তারা বললো তুমি কি এখন অসামাজিক হয়ে গেছো নাকি? আমি তখন বুঝতে পারলাম ফেসবুক না ব্যবহার করার কারনে আমি অসামাজিক হয়ে গেলাম। তারপর থেকে আমি নিয়মিত ফেসবুক ব্যবহার করি।

যাই হোক এখন কাজের কথায় আসি। আমাদের ফেসবুক প্রোফাইলে নিয়মিত কেউ না কেউ ভিজিট করছে। আপনাকে কেউ হয়তবা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাইনি কিংবা পাঠাতে ইতস্তত বোধ করছে আপনি সেটা জানেন না, এমনও হতে পারে আপনাদের খুব পছন্দের কেউ। আপনি যদি জানতে পারেন হয়তো অনেক কিছুই ঘটতে পারে। এই পোস্টটি ভালোভাবে খেয়াল করলে আপনি খুঁজে বের করতে পারবেন কারা আপনার প্রোফাইল ভিজিট করছে।

১| প্রথমে আপনার ফেইসবুক প্রোফাইল লগইন করুন।

২।  ctrl+u বাটনে চাপ দিন। দেখবেন নতুন একটি পেজ ওপেন হয়েছে।

৩। তারপর ctrl+f বাটনে চাপ দিন।  দেখেবেন একটি সার্চ বক্স  খুলে গেছে পেজটির  কোনায়। এখন সার্চ বক্সে  {“list”: লিখে কীবোর্ডের Enter চাপুন।

Capture

৪। {“list”: এর পাশেই দেখবেন “123456789″ ধরনের কিছু নাম্বার দেখাচ্ছে। এটাই হল সেই আইডিদের কোড যারা আপনার প্রোফাইল ভিজিট করছে। সবার প্রথমেই যে আইডিটি থাকবে সেই আপনার প্রোফাইল সবচেয়ে বেশি ভিজিট করে। এরপর দ্বিতীয়, তৃতীয় এইভাবে।

৫।কিন্তু এই কোড দিয়ে কিভাবে তাদের প্রোফাইল চেক করবেন তাই ভাবছেন? কোডটি কপি করুন এবং বসিয়ে দিন এইভাবে https://www.facebook.com/123456789 । এইবার Enter চাপুন।

৬। Enter চাপার সাথে সাথেই দেখতে পাবেন কে কে আপনার প্রোফাইল ভিজিট করেছে।

একই ভাবে আপনি সবগুলো কোড চেক করে দেখতে পারেন কে কে আপনার প্রোফাইল ভিজিট করছে।

Leave a Reply

Scroll To Top