You are here: Home / ঘর সাজাই / এবার দেয়াল সাজানো হবে ফুলে ফুলে

এবার দেয়াল সাজানো হবে ফুলে ফুলে

 

কাগজের ফুল

বসন্তকালকে ভালোবাসেন না এমন মানুষ খুব কমই আছে। আমরা সবাই জানি ফুলের জন্যেই সবাই এই ঋতুকে ভালোবাসে, বাহারি রঙের ফুলে ফুলে ভরে উঠে চারিদিক। অনেকেই তাজা ফুল কিনে নিয়ে আসেন ঘরে কিংবা অফিসের ফুলদানি সাজানোর জন্যে। কিন্তু প্রশ্ন হল এটা কয়দিন থাকে?

কাগজের ফুল

আসলে ২ থেকে ৩ দিন পর তা শুকিয়ে যায়, আবার সারা বছর তো আর বসন্ত থাকবে না। তাহলে কি আপনি সারা বছর ধরে বসন্তের জন্যে অপেক্ষা করে যাবেন? নাকি বিকল্প কিছু চিন্তা করবেন?

কাগজের ফুল

আজকে আমরা এমন একটি ফুল বানানোর কৌশল শিখবো যেটা আপনাকে সারা বছরই বসন্তের আভা দিবে এবং আপনাকে তাজা ফুলও ছিঁড়তে হবে না। কথায় আছে বন্যেরা বনে সুন্দর আর শিশুরা মাতৃকুড়ে। এই ফুল দিয়ে খুব সুন্দর করে দেয়াল সাজানো যেতে পারে।

কাগজের ফুল

খুব সহজেই হাতের কাছের জিনিস দিয়ে এই ফুল বানাতে আপনার যা যা লাগবেঃ

  • রঙ্গিন টিস্যু কাগজ
  • কাগজ কাটার জন্যে কেঁচি
  • স্বচ্ছ কস্টেপ বা আঠা এবং
  • খালি দেয়াল

প্রথমে আপনার রঙ্গিন টিস্যু কাগজকে ২০ x ১০ ইঞ্চি সাইজ করে কেটে নিন। এরপর আপনার পছন্দমতো ৮ থেকে ১০ টি ভাজ করে নিন এবং ছবির মত গোল আকৃতি করে কেঁচি দিয়ে কাটুন।

কাগজের ফুল

কাগজের ফুল

এখন ভাজ খুলে ফেলুন। কাটা অংশ বাদ নিয়ে অন্য অংশকে হাল্কা করে মুচড়িয়ে একসাথে জোড়া দিন। বিভিন্নভাবে চেষ্টা করুন যতক্ষণ পর্যন্ত ফুলের ভাঁজ আপনার মনের মত না হবে। এরপর কস্টেপ দিয়ে বা আঠা দিয়ে মোচড়ানো অংশটুকু জোড়া লাগিয়ে দিন যাতে করে দেখতে ফুলের মত মনে হয়। এভাবে অনেকগুলো বানিয়ে নিন আপনার প্রয়োজন মতো।

কাগজের ফুল

ফুল বানানো হয়ে গেলে এবার আঠা দিয়ে সুন্দর করে ফুলগুলো দেয়ালে লাগিয়ে নিন। আপনি আগেই দেয়ালে ফুল লাগানোর ডিজাইন ঠিক করে রাখবেন এতে করে এলোমেলো হবে না।

কাগজের ফুল

এবার দেখুন আপনার দেয়াল সাজানো হয়েছে বসন্তের ফুলে ফুলে।

Leave a Reply

Scroll To Top