You are here: Home / প্রযুক্তি প্রেমী / বিরক্তিকর কল ব্লক করতে ৫টি মোবাইল অ্যাপস

বিরক্তিকর কল ব্লক করতে ৫টি মোবাইল অ্যাপস

মোবাইল অ্যাপস

কিছুক্ষণ আগে ঘুমিয়েছেন কিংবা গুরত্বপুর্ন কোন মিটিং-এ আছেন তখনি বেজে উঠলো আপনার মুঠোফোন, জরুরি মনে করে রিসিভ করে দেখলেন অপরিচিত কেউ কিংবা আপনাকে বিরক্ত করার জন্যেই কল দিয়েছে- তখন আপনার আর যাই হোক ভালো লাগবেনা। প্রায় সবগুলো অপারেটরেই কল ব্লক সার্ভিস আছে সেটাও আরেক বিড়ম্বনা। কিভাবে  সেই সার্ভিস চালু করতে তা অনেকেরই অজানা আবার এতে আপনি নির্দিষ্ট পরিমান কলারকেই ব্লক করতে পারবেন। কিছু মোবাইল অ্যাপস আছে যেগুলো ব্যবহার করলে আপনি সহজেই আপনার পছন্দমতো কলারকে ব্লক করতে পারবেন। এমনকি এইসব মোবাইল অ্যাপস আপনাকে অপরিচিত নাম্বার থেকে আসা কলারের নাম, ঠিকানা কিংবা ছবিও এনে দিতে পারে।

আসুন পাঁচজন গোয়েন্দার সাথে পরিচিত হওয়া যাকঃ

মোবাইল অ্যাপস

লাইন হুজকলঃ অপরিচিত কলারকে ব্লক করতে ব্যবহার করতে ব্যবহার করতে পারেন “LINEwhoscall” নামক অ্যাপসটি। এটি আপনাকে অপরিচিত কলারের কল বা এসএমএস ব্লক করতে সাহায্য করবে। এছাড়াও কলারের সম্বন্ধে কিছু তথ্যও সংগ্রহ করবে এই গোয়েন্দা। এই অ্যাপসটিতে প্রায় ৬০০ নাম্বার সেভ করা রয়েছে আর অফলাইনের ক্ষেত্রেও এটি কার্যকর।

মোবাইল অ্যাপস

ট্রু কলারঃ ট্রু কলার (TRUE  CALLER) কল লোকেটর অ্যাপসের মধ্যে সবছেয়ে কার্যকর। ফোন আসার সাথে সাথে এটি আপনাকে বিশ্বের যে কোন দেশের কলারের তথ্য দিয়ে সহযোগিতা করবে। এমনকি এর সাহাযে আপনি সংশ্লিষ্ট কলারকে ব্লক করতে পারবেন, মজার বিষয় হলো এর সাহায্যে আপনি আউটগোয়িং কলও ব্লক করতে পারবেন।

মোবাইল অ্যাপস

কল ব্ল্যাকলিস্টঃ “Calls Blacklist” গোয়েন্দা অ্যাপসটি কল ব্লক করার মধ্যে বেশি পটু। কলারের সম্বন্ধে তথ্য দেয়ার পাশাপাশি এটি আপনাকে কল ও এসএমএস ব্লক করতে সাহায্য করবে। এইখানে আপনি বাড়তি যে সুবিধা পাবেন তা হলো কলারের লিস্ট করে একসাথে অনেককে ব্লক করতে পারবেন।

মোবাইল অ্যাপস

টকসাইডঃ অন্যসব অ্যাপস থেকে “TalkSide” অ্যাপসটি অনেকটা ব্যতিক্রম । অপরিচিত কলার আপনাকে যে নাম্বার থেকে কল করবে সেই নাম্বার যদি কোন সোশ্যাল ওয়েবসাইট এর সাথে সংযুক্ত থাকে তাহলে এই অ্যাপসটি কলারের যাবতীয় খুটিনাটি আপনাকে জানাবে এমনকি কলারের ছবি পর্যন্ত আপনি পেতে পারেন। এছাড়াও কলারের ইনকামিং ও অউটগোয়িং কলের বিস্তারিত আপনাকে জানাবে এই অ্যাপসটি ।

মোবাইল অ্যাপস

মোবাইল নাম্বার লোকেটরঃ “Mobile Number Locator”  অ্যাপসটি অপরিচিত কলারের নিবন্ধিত নাম ও অপারেটরের নাম জানতে ব্যবহার করা হয়। তবে এটি আপাতত শুধুমাত্র যুক্তরাষ্ট্র, কানাডা ও ভারতের জন্য প্রযোজ্য। এই অ্যাপসটি  অন্যান্য অ্যাপসের মত অফলাইনেও কাজ করে। যখন কোন কল ইনকামিং বা আউটগোয়িং হয় তখন এই অ্যাপসটি কলারের বিস্তারিত তথ্য জানিয়ে দিতে সক্ষম। এমনকি আপনি চাইলে গুগল ম্যাপের সাহায্যে কলারের লোকেশন জানতে পারবেন। তবে এই  অ্যাপস থেকে পোর্ট করা নাম্বার হলে ঐ কলারেরে তথ্য পাওয়া যাবেনা।

বিঃ দ্রঃ উপরের সবগুলো অ্যাপস আপনি পাবেন গুগল প্লে স্টোরে, তো আর দেরি কেন আজই শুরু করে দিন গোয়েন্দাগিরি।

Leave a Reply

Scroll To Top