You are here: Home / ঘর সাজাই / কাগজ দিয়ে বানান চমৎকার রঙ্গিন ফুল !!

কাগজ দিয়ে বানান চমৎকার রঙ্গিন ফুল !!

ঘর সাজাতে আমরা কত কিছুই না করি। বাজার থেকে  দামি দামি রঙ্গিন ফুল , শো পিস কিনে আনি। এই শো পিস গুলো যে খুব সাশ্রয়ী তা কিন্তু না। কিন্তু ফেলনা জিনিস দিয়েও যে খুব সুন্দর করে রঙ্গিন ফুল দিয়ে ঘর সাজানো যায় তা আমরা আগের অনেক পোস্টেই দেখেছি, আমরা প্রিঞ্জেলস এর খালি প্যাকেট দিয়ে চমৎকার ফুলদানি বানিয়েছি, কাগজের ফুল বানানো শিখেছি আবার কাগজ দিয়ে রঙ্গিন পাতা বানিয়েছি।  আজকেও ফেলনা জিনিস দিয়ে কীভাবে ঘর সাজাবেন সে ধরনের একটি চমৎকার আইডিয়া আপনাদের কাছে শেয়ার করছি।

উপকরন যা যা প্রয়োজনঃ-

১. কফি ফিল্টার/ পাতলা আর্ট পেপার।

২. লাল/আপনার পছন্দমত এক্রিলিক পেইন্ট ।

৩. ফোম ব্রাশ।

৪. টয়লেট টিস্যু রোল।

৫. কাঁচি ।

৬. আইকা জাতীয় আঠা।

৭. ঝুলানোর জন্য সুতা।

কাগজের রঙ্গিন ফুল

 

 

খুব সহজে বানানোর জন্যে ৩টি ধাপে আপনি কাজটি করতে পারেন।

ধাপঃ ১

প্রথমেই টিস্যু রোলটিকে রঙ করে নিন। এক্রিলিক পেইন্টটিকে ফোম ব্রাশ এর সাহায্যে টিস্যু রোল টিকে ভালভাবে রঙ করে নিতে হবে। রঙ শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। এরপর  কাঁচি দিয়ে টিস্যু রোল টিকে কেটে নিতে হবে।

রঙ্গিন ফুল

 

ধাপঃ ২

এবার কফি ফিল্টার/ পাতলা আর্ট পেপার এ আঠা দিয়ে টিস্যু রোল এর কাটা অংশ লাগিয়ে দিন এবং আঠা শুকানো পর্যন্ত অপেক্ষা করুন।

রঙ্গিন ফুল বানানোর নিয়ম

 

ধাপঃ ৩

কাটা টিস্যু রোলগুলো একটির সাথে আর একটি আঠা দিয়ে লাগিয়ে ক্লিপ দিয়ে চাপ দিয়ে রাখুন। আঠা শুকানো হয়ে গেলে আপনার ফুলও হয়ে গেল।

রঙ্গিন ফুল দিয়ে ঘর সাজান

এবার সাজানোর পালা। আপনি চাইলে আঠা দিয়ে দেয়ালের সাথেও লাগাতে পারেন এই ফুলগুলো। তা ছাড়াও সুতার সাহায্যে ঝুলাতে পারেন দেয়ালের কোনও কোনে অথবা জানালার সাথে। আপনি চাইলে আপনার পছন্দমত যেকোনো রঙের  কফি ফিল্টার/ পাতলা আর্ট পেপার দিয়ে এই ফুলগুলো বানাতে পারেন আপনার ইচ্ছে মত স্টাইল এ।

রঙ্গিন ফুল

তো আর দেরি কেন রঙ্গিন ফুল বানিয়ে সাজান আপনার ঘর আর ছবি তুলে পাঠিয়ে দিন আমাদের কাছে। আমারা আপনার সাজানো ঘর কে শেয়ার করব আমাদের ফ্যান পেজ এ সৌখিন বন্ধুদের সাথে।

Leave a Reply

Scroll To Top