You are here: Home / প্রযুক্তি প্রেমী / আপনার ল্যাপটপকে রাখুন ঠাণ্ডা সবসময়

আপনার ল্যাপটপকে রাখুন ঠাণ্ডা সবসময়

ডেক্সটপ কম্পিউটার বহনের ঝামেলার কারনে ল্যাপটপ কম্পিউটারই এখন সবার পছন্দ। তাছাড়া ল্যাপটপ কম্পিউটার এখন আধুনিকতার একটি অংশ। তরুনদের পছন্দের তালিকায় প্রথমেই ল্যাপটপ কম্পিউটার। সহজে বহনযোগ্য, বিদ্যুৎ ছাড়াও দীর্ঘক্ষণ কাজ এবং নানাবিধ কারনে ল্যাপটপ শুধু তরুণদেরই নয় সবারই পছন্দের তালিকায় প্রথম। কিন্তু এত সুবিধা থাকা সত্ত্বেও এর ঝক্কি ঝামেলাও কিন্তু কম নয়। বিশেষ করে ল্যাপটপএর কন একটা যন্ত্র নষ্ট হলে পরিবর্তন করাতাও অনেক ঝামেলার ব্যাপার। এ জন্য ল্যাপটপ ব্যবহার করার সময় কিছুটা সতর্কতা অবলম্বন করতে হয়। যার মধ্যে একটি ল্যাপটপ যাতে গরম না হয়ে যায়। এ জন্য আমরা অনেকেই ল্যাপটপএর স্ট্যান্ড ব্যবহার করি। এই ল্যাপটপ এর স্ট্যান্ড আপনিও বানাতে পারেন আপনার ঘরে বসেই। যা আপনার ল্যাপটপকে রাখবে ঠাণ্ডা সব সময়। তবে এর জন্য কিছু জিনিস প্রয়োজন।

যা যা প্রয়োজনঃ

১. ৬ টি প্লাস্টিক এর পিভিসি অ্যাঙ্গেল

২.  পিভিসি পাইপঃ

  • ২২ সেন্টিমিটার লম্বা একটি
  • ২০ সেন্টিমিটার লম্বা দুইটি
  • ৭ অথবা ৮ সেন্টিমিটার দুইটি

৩. আঠা

৪. স্প্রে রঙ।

ল্যাপটপ স্ট্যান্ড

 

প্রথমেই ১ নং ছবির মত ২০ সেন্টিমিটার লম্বা একটি পাইপ এর মধ্যে ২ টি অ্যাঙ্গেল আঠা দিয়ে ভালভাবে জোড়া লাগান এবং অপর মাথায় র একটি একটি অ্যাঙ্গেলসহ ৭ সেন্টিমিটার লম্বা পাইপটি জোড়া লাগান। হয়ে গেল স্ট্যান্ড এর একটি অংশ। একইভাবে আরও একটি অংশ বানান। এবার ২২ সেন্টিমিটার লম্বা পাইপটি দিয়ে আগের বানানো ২ টি অংশ জোড়া দিন ২ নং ছবির মত। এবার আপনার পছন্দমত রঙ করুন। ব্যাস হয়ে গেল আপনার ল্যাপটপ এর স্ট্যান্ড।

ল্যাপটপ স্ট্যান্ড

কিন্তু একটা ব্যপার মনে রাখবেন আপনি আপনার ল্যাপটপ এর মাপেই এটা বানাবেন। এখানে স্ট্যান্ডার্ড মাপ দেখানো হয়েছে। এছাড়াও আপনি আপনার ট্যাব, নোটবুক, আইপ্যাড এর জন্যও একইভাবে স্ট্যান্ড বানাতে পারেন। পিভিসি পাইপের পরিবর্তে আপনি ইলেক্ট্রিক পাইপও ব্যবহার করতে পারেন। সে ক্ষেত্রে মজবুত কম হবে।

ট্যাব স্ট্যান্ড

 

Leave a Reply

Scroll To Top