You are here: Home / খেলাধুলা / বয়সতো মাত্র তেইশ বিশ্বকাপ এখন না পেলে কখন?

বয়সতো মাত্র তেইশ বিশ্বকাপ এখন না পেলে কখন?

গত বিশ্বকাপে একঝাক তরুণ খেলোয়াড় নিয়ে যাত্রা করেছিল বাংলাদেশ অনেক প্রত্যাশা থাকলেও আমাদেরকে হতাশ হতে হলো তবে ঐ তরুন দল কিন্তু এখন পরিপূর্ণ সাথে আছে অভিজ্ঞতা। তিন ফরমেটেই বিশ্বের সেরা অলরাউন্ডার, মাশরাফির মতো অভিজ্ঞ খেলোয়াড়, তামিমের মতো বিশ্বমানের ব্যাটসম্যান আর মুশফিক-নাসির-মমিনুল-মাহমুদুল্লাহ-তাসকিন আহমেদ এর মতো উদীয়মান সব খেলোয়াড় নিয়ে আমরা যদি বিশ্বকাপের স্বপ্ন দেখি তাকে আমি খুব একটা বিলাসিতা বলতে রাজি না। তামিমের সাথে তাল মিলিয়ে আমিও বলতে চাই - বয়সতো মাত্র তেইশ বিশ্বকাপ এখন না পেলে কখন?

বিশ্বকাপ এ বাংলাদেশ

 

একটি মাত্র ম্যাচের অভিজ্ঞতা নিয়েই দলে জায়গা পেয়েছেন তরুন বাহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। ব্যক্তিগত সব ঝামেলা অতিক্রম করে দলে জায়গা করে নিয়েছেন পেসার রুবেল হোসেন। তবে কিছুটা হতাশার বিষয় হলো দলে জায়গা হয়নি ব্যাটসম্যান ইমরুল কায়েস ও পেসার শফিউল ইসলামের। অনভিজ্ঞ সৌম্য সরকারকে নিয়ে বিতর্ক যাই থাকুক ব্যাটিং করার পাশাপাশি বোলিং করতে পারায় তাকে দলে নেয়া হয়েছে। আমাদের অনেক প্রত্যাশা থাকলেও প্রতিবারই আমাদের প্রানের ক্রিকেটাররা তবে আমরাও হাল ছাড়ার মানুষ না। কাপ আসবেই আমাদের ঘরে।

এছাড়াও মাশরাফি বিন মর্তুজা ২০০৩ ও ২০০৭ এর বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা আছে, সাকিব আল হাসান খেলেছেন ২০০৭ এর বিশ্বকা্পে এবং ২০১১ বিশ্বকাপে এ দলকে নেতৃত্বও দিয়েছেন, ২০১৪ সালের আলোচিত ক্রিকেটার মুশফিকুর রহিম ২০০৭ ও ২০১১ দুই বিশ্বকাপ ই খেলেছেন। বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল খেলেছেন ২০০৭ ও ২০১১ বিশ্বকাপ। আর কিছুদিনের মধ্যেই দেখা যাবে এবাবের পারফর্মেন্স।

সবার মনের একটাই প্রশ্ন – অধিনায়ক মাশরাফি আর সহ-অধিনায়ক সাকিব আল হাসান পারবে কি আমাদের স্বপ্ন পূরণ করতে?

Leave a Reply

Scroll To Top