You are here: Home / ঘর সাজাই / প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস পর্ব- ২

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস পর্ব- ২

প্ল্যাস্টিকের চামচে পদ্মফুল

প্ল্যাস্টিকের চামচ

আজকাল ঘরোয়া যে কোন অনুষ্ঠানে অতিথি আপ্যায়নে ঝামেলা এড়ানোর জন্য প্ল্যাস্টিকের তৈরী জিনিস ব্যাবহার করা হয়। অনুষ্ঠান শেষে এই সব জিনিষের আর কোন মুল্য থাকে না। কিন্তু ঘর সাজানোর জন্য কিংবা সোপিস তৈরিতে এসব জিনিষের ব্যাবহার করা যায়। যেমন আপনার অনুষ্ঠানে অতিথি আপ্যায়নের জন্য প্ল্যাস্টিকের চামচ কিনেছেলেন, অনুষ্ঠান শেষ বলে ফেলে দেবেন না। চিন্তা করে দেখুন তো এগুলো দিয়ে রিসাইকেল বা পুনরায় ব্যাবহার উপযোগী করে কিছু তৈরি করা যায় কি না ?
এই প্ল্যাস্টিকের চামচ দিয়ে খুব সহজে আপনার বাগানকে সাঁজাতে পারেন। পদ্ম ফুল তো আমাদের সবার প্রিয়, কি বলেন? প্ল্যাস্টিকের চামচ দিয়ে খুব সহজেই পদ্ম ফুল তৈরি করা যায়। আপনার ঘরের মধ্যে বানানো ছোট্ট পুকুরে অনায়াসে রাখতে পারেন এই পদ্ম ফুল।

প্ল্যাস্টিকের চামচ

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস

 শো-পিস

 শো-পিস

 সো-পিস

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো-পিস

আপনার যা যা লাগবেঃ

১। প্ল্যাস্টিকের চামচ
২। প্ল্যাস্টিকের বোতল-(পাতা বানানোর জন্য তাই সবুজ হলে খুব ভালো হয়)
৩। আঠা
৪। কেঁচি
৫।হলুদ রং।
একটা কথা আগেই বলে নেয়া ভালো প্লাস্টিক চামচের তৈরি ফুল ঢেউ তোলা কাগজের তৈরি ফুলের মত অত ঝলমলে হয়তো হবে না কিন্তু এর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এর পানি সহ্য ক্ষমতা অত্যাধিক। তাই ছোট ছোট এই ফুল গুলোকে কৃত্তিম পুকুরে শোভিত করা যায়। আর ময়লা হয়ে গেলেও সমস্যা নেই অতি সহজেই ধুয়ে ফেলা যায়, এসব কারনেই দীর্ঘ দিন ধরে এর সৌন্দর্য থাকে অটুট।

প্রথমেই চামচের হাতল গুলোকে যতটা সম্ভব নিখুঁত ভাবে কেটে নিতে হবে।
কেটে নেয়া তিনটি চামচকে সুপার গ্লু বা হট গ্লু দিয়ে লাগিয়ে কেন্দ্রীয় পাপড়ি তৈরী করতে হবে। আঠা লাগিয়ে এর পরের পাপড়ি গুলোও তৈরি করতে হবে। নতুন পাপড়ি যুক্ত করার সাথে সাথে বাইরের পাপড়ি গুলোর আকারও যত বড় করতে হবে।
মাঝের পাপড়ি তৈরি, একটি প্ল্যাস্টিকের বোতল নিয়ে (১২ x ২.৫ সেমি) আয়তাকার মাপের করে কেটে নিতে হবে। প্রয়োজন বোধে আর ফুলের আকার বুঝে মাপ ছোট-বড় করে নেয়ার প্রয়োজন হতে পারে। তারপর চিরুনির মত কুঁচি কুঁচি করে কেটে নিতে হবে। এবার একে পেঁচিয়ে গ্লু দিয়ে আটকে দিতে হবে। তারপর একে হলুদ রং করতে হবে। হট গ্লু বা সুপার গ্লু দিয়ে হলুদ বস্তুটিকে ফুলের মাঝে বসিয়ে দিতে হবে। পুরোপুরি শুকনো না হওয়া পর্যন্ত এবার অপেক্ষা করুন। একটি সবুজ বর্ণের কোল্ডড্রিঙ্কের বোতল নিয়ে পদ্ম ফুলের পাতার মত কেটে নিতে হবে। এখন গ্লু দিয়ে ফুলের নিচে লাগিয়ে দিন।

 

 

Leave a Reply

Scroll To Top