You are here: Home / ঘর সাজাই / প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো পিস পর্ব- ৩

প্ল্যাস্টিকের চামচ দিয়ে শো পিস পর্ব- ৩

প্ল্যাস্টিকের চামচ দিয়ে পাঁচ তারকা বাতি

আজ যা দেখাবো, তা নিয়ে আপনাদের আগে থেকেই কিছু অভিজ্ঞতা হয়তো আছে। গত পর্বে আমরা দেখেছিলাম কি করে ফেলনা জিনিস দিয়ে একটি সুন্দর চন্দ্রমল্লিকা তৈরি করা যায়। আজ আপনাদের কাছে আমি পরিবেশন করব এমন এক জিনিস যা শুধু একটি সুন্দর শো-পিসই নয় বরং একটু কাজেও দেবে। মানে শুধু দেখতেই সুন্দর হবে না, বরং একটু আলোও দেবে! শুনতে যেমন দারুন লাগছে করতেও ততটাই আনন্দ পাবেন আশা করছি। তো আজ পরিচিত হয়ে নিন আমাদের আজকের ঘর সাজানোর উপকরণের সাথে। জিনিসটা না হয় কিছুক্ষণের জন্য একটি রহস্যই রইল! তবে রহস্য তো কখনও না কখনও উন্মোচন হবেই, তাই রহস্য কে আর রহস্য না রেখে আমিই উদ্ভেদ করে ফেলি। আজকে আমরা যা বানাবো তা হল প্ল্যাস্টিকের চামচ  দিয়ে বাতি! ঠিক বাতি বানাব না, এনার্জি সেভিং বাতি পাঁচ তারকা হোটেলের বাতির মত সাজাবো। কোনও কিছু করতে হলেই জালা দেয় তার উপকরণ, তাই চলুন আগে সেটাই জেনে নেই। শো পিস তৈরি যা যা লাগবেঃ- ১)গ্লু গান বা সুপার গ্লু ২)২ লিটারের প্ল্যাস্টিক বোতল ৩)প্রয়োজন মত প্ল্যাস্টিকের চামচ ৪)এনার্জি সেভিং লাইট বাল্ব ৫)স্ক্রিউ ড্রাইভার, কেঁচি, এন্টি-কাটার শো পিস তৈরি

প্রথমে প্ল্যাস্টিকের চামচগুলো অ্যান্টি কাটার দিয়ে চামচের হাতল গুলো কেটে নিতে হবে। কাটার সময় খেয়াল রাখতে হবে যতটা সম্ভব নিখুঁত ভাবে কাটা যায়।

শো পিস তৈরিএবার বোতলটির পালা… অ্যান্টি কাটার দিয়ে বোতলের নিচের দিকটা কেটে ফেলে দিতে হবে।

শো পিস তৈরি

এখন আপনার হট গ্লু গান বা সুপার গ্লু দিয়ে পুরো বোতল জুড়ে লাইন ধরে চামচ গুলো লাগিয়ে নিন।

শো পিস তৈরি

শো পিস তৈরি

এবার লাইটটিকে বোতলের কাপের সঙ্গে বেঁধে উপরের ছবির মত করে ফেলুন। বোতল লাগানোর পর চামচের গোল জিনিসটি বোতলের মাথায় লাগিয়ে দিন।

শো পিস তৈরি

সবকিছু হয়ে যাওয়ার পর আপনার লাইটটি দেখতে এমন দারুণ দেখাবে।

শো পিস তৈরি সুইচ অন করুন , আর শুধুই অবাক হওয়ার পালা। এবার নিজে চেষ্টা করুন। আর চমকে দিন সবাইকে।

Leave a Reply

Scroll To Top