You are here: Home / প্রযুক্তি প্রেমী / মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ২০১৩ রিডিং ভিউ

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ২০১৩ রিডিং ভিউ

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে স্লাইড নিয়েই বেশিরভাগ সময় কাজ করতে হয় তবে পাওয়ার পয়েন্টের বিভিন্ন ভিউ গুলো একেকটির একেক রকম কাজের কারনে প্রেজেন্টেশনকে পরিপূর্ণ করে তোলে। পাওয়ার পয়েন্ট ২০১৩ এর বিভিন্ন ইন্টারফেস যেমন গুরত্বপুর্ন তেমনি এর বিভিন্ন ভিউ কাজের ক্ষেত্রে অনেক উপকারী। তবে পাওয়ার পয়েন্ট ২০১৩ রিডিং ভিউ অনেকটা স্লাইড শো ভিউ এর মতই, দুই ভিউতেই স্লাইড পুরো স্ক্রিন জুড়ে শো করে। রিডিং ভিউতে স্লাইডের উপরে টাইটেল বার ও নিচে স্ট্যাটাস বার দেখায়।

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ২০১৩ রিডিং ভিউ

পাওয়ার পয়েন্ট রিডিং ভিউ এর সাহায্যে সহজেই আপনি প্রেজেন্টেশনের স্লাইড গুলো দেখে নিতে পারেন অর্থাৎ প্রেজেন্টেশন ফুল স্ক্রিনে দেখে নিতে পারেন সেই সাথে ওইন্ডোজ টাস্ক বার দেখা যাওয়াতে অন্যান্য যে কাজগুলো খোলা আছে সেখানে সরাসরি যেতেও সমস্যা নেই। অনেকটা কাজের ফাকে প্রেজেন্তেশনটা রিভিও করার মতো।

পাওয়ার পয়েন্ট নরমাল ভিউ থেকে রিডিং ভিউতে যেতে হলে প্রথমে রিবন এ যেতে হবে। এরপর reading view বাটনে ক্লিক করুন।

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ২০১৩ রিডিং ভিউ

আবার আরেকটি উপায়েও রিডিং ভিউতে যাওয়া যায়। স্লাইডের নিচে স্ট্যাটাস বার এর রিডিং ভিউ আইকন এ ক্লিক করলেই রিডিং ভিউ চলে আসবে।

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ২০১৩ রিডিং ভিউএকিভাবে রিডিং ভিউ থেকে অন্যান্য যে কোন ভিউতে যেতে রিবন থেকে যেমন যাওয়া যাবে তেমনি স্ট্যাটাস বারের আইকনে ক্লিক করেও আপনি যেতে পারবেন।

Leave a Reply

Scroll To Top